1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উইলিয়ামসের সেঞ্চুরি পরও জিম্বাবুয়ের হার

  • আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ৫০৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিলেন জিম্বাবুয়ের ব্যাটার শন উইলিয়ামস। দুর্দান্ত ব্যাটিং করলেন রেগিস চাকাভাও। তাদের ব্যাটে ভর করে বোর্ডে ২৯৬ রানের বিশাল একটি স্কোরও তুলেছিল জিম্বাবুয়ে। তবুও জিততে পারলো না তারা। স্বাগতিক শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছে। হাতে বাকি ছিল তখনো ৯টি বল।

লঙ্কানদের হয়ে কেউ সেঞ্চুরি করতে পারেনি। তবে তাদের তিনটি সত্তোরোর্ধ্ব ইনিংস সহজ এনে দিয়েছে লঙ্কানদের। পাথুম নিশাঙ্কা, দিনেশ চান্ডিমাল এবং চারিথ আশালঙ্কার ব্যাটে ভর করেই ৫ উইকেটের জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

পাল্লেকেলেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ঝড় তুলতে শুরু করে জিম্বাবুইয়ানরা।

টি কাইতানো এবং রেগিস চাকাভা মিলে গড়ে তোলেন ৮০ রানের দারুণ এক জুটি। ৫০ বলে ৪২ রান করে কাইতানো আউট হলে ভাঙ্গে উদ্বোধনী জুটি। অধিনায়ক ক্রেইগ আরভিন ৯ রান করে ফিরে যান সাজঘরে। তবে চাকাভার সঙ্গে তিনি ৩০ রানের জুটি গড়েন।

এর পর জুটি বাধেন চাকাভা এবং উইলিয়ামস। এ দুজন মিলে ৫০ রানের জুটি গড়ার পর আউট হন চাকাভা। ৮১ বল খেলে ৭২ রান করেন তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে। এরপর ওয়েসলি মাদভিরে করেন ২০ রান, সিকান্দার রাজা আউট হন ১৮ রান করে, রায়ান বার্ল করেন ৪ রান। এর পর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে।

৮ম উইকেট হিসেবে আউট হন শন উইলিয়ামস ৮৭ বলে সেঞ্চুরি পূরণ করে আউট হন তিনি। ৯টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ২টি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৯৬ রান করেন তিনি।

জবাব দিতে নেমে শ্রীলঙ্কাও শুরু থেকে ছিল মারমুখি। ৪০ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন পাথুম নিশাঙ্কা আর কুশল মেন্ডিস। মেন্ডিস এ সময় আউট হন ২৬ রান করে। কামিন্দু মেন্ডিস আউট হন ১৭ রান করে। এর পর পাথুম নিশঙ্কা আর দিনেশ চান্ডিমাল গড়েন জুটি। ৬৮ রানের জুটি গড়েন তারা। এ সময় আউট হন নিশাঙ্কা। ৭১ বলে তিনি আউট হন ৭৫ রান করে। ১০টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে।

এর পর দিনেশ চান্ডিমাল আর চারিথ আশালঙ্কা মিলে জুটি গড়ে শ্রীলঙ্কাকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। এ দুজন মিলে গড়েন ১২৯ রানের জুটি। ২৭৬ রানের মাথায় আউট হন চান্ডিমাল। তিনি ৯১ বলে ৭৫ রান করে আউট হলেও দুটি গুরুত্বপূর্ণ জুটি উপহার দেন। আশালঙ্কা আউট হন ৬৮ বলে ৭১ রান করে।

শেষ দিকে দাসুন শানাকা ১০ এবং চামিকা করুনারত্নে ৫ রান করে অপরাজিত থেকে শ্রীলঙ্কাকে জয় উপহার দিয়ে মাঠ ছাড়েন। ৪৮.৩ ওভারে শ্রীলঙ্কার স্কোর হয়ে যায় ৫ উইকেটে ৩০০।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..